ফেজবুক ম্যাজেনজার ব্যবহার করছে ৯০ কোটি ইউজার

ফেজবুক ম্যাজেনজার ব্যবহার করছে ৯০ কোটি ইউজার

0
ইনস্ট্যান্ট মেসেজিংয়ের জন্য ফেসবুক নিয়ে এসেছিল স্মার্টফোন অ্যাপ্লিকেশন ‘ফেসবুক মেসেঞ্জার’। সেটা আরো পাঁচ বছর আগে।
বর্তমানে প্রতি মাসে বিশ্বুজড়ে ৯০ কোটি ব্যবহারকারী ফেসবুক মেসেঞ্জারে সক্রিয় আছেন। এ খবর জানিয়েছে স্মার্টফোনবিষয়ক ওয়েবসাইট ফোন এরিনা ডটকম।

আর ব্যবহারকারীদের জন্য নতুন কিছু সবিধা নিয়ে আসার ঘোষণা দিয়েছে ফেসবুক মেসেঞ্জার। এর মধ্যে অন্যতম হলো শর্ট লিংক। এসব সংক্ষিপ্ত লিংককে বলা হচ্ছে মেসেঞ্জার লিংকস।

যে কোনো ব্যবহারকারী তার অ্যাকাউন্টটিকে ফেসবুকের টাইমলাইনের মতো সংক্ষিপ্ত নাম দিতে পারবেন। ফেসবুক টাইমলাইনে যেমন facebook.com/username দিয়ে সংক্ষিপ্ত প্রোফাইল ঠিকানা

তৈরি করা যায়, সে রকম এখন থেকে মেসেঞ্জারেও সংক্ষিপ্ত ঠিকানা তৈরি করা যাবে।

আর ওই সংক্ষিপ্ত লিংকে ক্লিক করলে সরাসরি ওই ব্যবহারকারীর সঙ্গে চ্যাটবক্স ওপেন হবে।

ফেসবুক যেমন বিভিন্ন ব্যবসাপ্রতিষ্ঠানের পেজ আছে তেমনি অনেকেই ব্যবসার কাজে মেসেঞ্জার অ্যাকাউন্ট ব্যবহার করছেন। তাদের কথা ভেবে কাজ করছেন জাকারবার্গও তাঁর দলের সদস্যরা।

বিভিন্ন প্রতিষ্ঠান যেন তাদের মেসেঞ্জার অ্যাকাউন্টটিকে অন্য ব্যবহারকারীদের থেকে আলাদা করে সাজিয়ে তুলতে পারে সে জন্য কিছু নতুন ফিচার যোগ করা হচ্ছে মেসেঞ্জারে। যেমন : শুভেচ্ছাবার্তা পাঠানো। চ্যাটিংয়ের শুরুতেই তা পপ-আপ আকারে দেখা যাবে।

বিশেষ করে দ্রুত গ্রাহকসেবা দিতে ফেসবুকের মেসেঞ্জার অ্যাকাউন্ট ব্যবহার করা যেতে পারে। এখন ফেসবুকের মাধ্যমে পণ্য কেনাবেচা বেশ জনপ্রিয় হয়েছে। আগামী কয়েক সপ্তাহের মধ্যে এসব নতুন ফিচার চালু হতে পারে বলে ফেসবুক মেসেঞ্জারের পক্ষ থেকে জানানো হয়েছে।

একটি ভিডিও দেখতে এখনে ক্লিক করুন : Click Here

NO COMMENTS

LEAVE A REPLY