বাজারে অাসছে ওপ্পার বিশেষ সেলফি স্মার্ট ফোন

বাজারে অাসছে ওপ্পার বিশেষ সেলফি স্মার্ট ফোন

0

বিশ্বজুড়ে বর্তমানে সেলফি তোলা এত জনপ্রিয় হয়েছে যে অনেক প্রযুক্তি বিশেষজ্ঞের ধারণা, সামনে এমন দিন আসবে, যখন রিয়ার ক্যামেরার বদলে ফ্রন্ট ক্যামেরায় দেওয়া হবে অত্যাধুনিক ক্যামেরা।

সেই দিনের কথা ভেবেই হয়তো নিজেদের নতুন স্মার্টফোন তৈরি করেছে চীনা প্রতিষ্ঠান ওপ্পো। সেলফিকে প্রাধান্য দিয়েই মূলত তৈরি করা হয়েছে তাদের সর্বশেষ স্মার্টফোনটি।

ওপ্পো এফ১ প্লাস নামে স্মার্টফোনটিতে আছে ১৬ মেগাপিক্সেল ফ্রন্ট-ফেসিং ক্যমেরা। বলা হচ্ছে, সেলফি তোলার দিক থেকে বর্তমানে বিশ্বের যেকোনো স্মার্টফোনের চেয়ে এগিয়ে আছে এই হ্যান্ডসেট।

প্রযুক্তিবিষয়ক ওয়েবসাইট টেকরাডার জানিয়েছে ওপ্পোর নতুন এই‌ স্মার্টফোনের খবর।

নতুন এই স্মার্টফোনে আরো আছে ১৩ মেগাপিক্সেল রিয়ার ক্যামেরা, যেটি ফ্রন্ট ক্যামেরার তুলনায় পিছিয়েই রয়েছে বলা যায়।

সেটটির ৫ দশমিক ৫ ইঞ্চি স্ক্রিনে রয়েছে ১০৮০ পিক্সেল ডিসপ্লে, যেটি প্রতি ইঞ্চিতে ৪০০ পিক্সেল করে প্রদান করবে।

রয়েছে মিডিয়াটেক এমটি৬৭৫৫ প্রসেসর। ৬৪ জিবি ইন্টারনাল স্টোরেজ থাকলেও মাইক্রোএসডি কার্ড ব্যবহার করে সেটি বাড়ানো যাবে ১২৮ জিবি পর্যন্ত।

তবে সফটওয়্যারের দিক থেকে কিছুটা হলেও পিছিয়ে থাকতে পারে নতুন এই স্মার্টফোন। অনবোর্ডে অ্যানড্রয়েড ৫.১ ললিপপ থাকলেও ওপ্পোর নিজস্ব অপারেটিং সিস্টেম কালার ৩.০ হ্যান্ডসেটটিকে কিছুটা ভিন্নতা প্রদান করবে।

ওপ্পো এফ১ প্লাস খুব শিগগির মুক্তি পাবে যুক্তরাজ্যে। সেটটির দাম রাখা হয়েছে ২৯৯ পাউন্ড। আর অস্ট্রেলিয়ায় এরই মধ্যে হ্যান্ডসেটটি বিক্রি শুরু হয়েছে। সেখানে দাম রাখা হয়েছে ৫৯৯ অস্ট্রেলিয়ান ডলার। তবে উপমহাদেশ কিংবা যুক্তরাষ্ট্রে কবে সেটটি পৌঁছাবে, এ ব্যাপারে কিছু জানায়নি ওপ্পো।

SHARE

NO COMMENTS

LEAVE A REPLY