Make money from online by monetize your website

Make money from online by monetize your website

0

The main aims of blogs to create site paths through monetize blog sites.However to monetize the blog, first you have to follow the procedures according to the blog.There are several ways to manage blogs, the most easy way is to join as a publisher of an ads network site. Generally there are two type ways for join the ads network site.The first is “Advertiser” on the ads network site and Second is “Publisher”. Those who join as advertisers provide advertisements through this site to promote private or institutional sites or increase traffic.Basically, advertisers have to pay the specified amount of money to an ads network site.On the other hand, those who joined the publisher, they are getting a review on the specific web traffic through advertise promotion on their blog or website by collecting various types of ads or advertisements from Ads Network Site.An ads network site receives specific amount of money to run this whole program as an intermediary between Advertisers and  Publishers.

Publishers should know the issues before joining ads network sites:

1Does your blog or website before ensure that your site have related to ads media networks ?There are many ads network sites that share more revenue based on different categories.For example, an ads network site may share more revenue “technology”related publishers for increase as like related publishers.So, first of all, you have to pay attention to the fact that any add network related to your site will share a lot of revenue.

2. Before joining as a publisher on any ads network site, you need to know how to advertise ads or advertisement on the  site.Ads Networks mainly provide CPM, CPC,CPA, and CPL ads by following one or more of these methods.So there must be a clear idea about this.Because you will get an idea of what your revenue will be like on this beforehand.And another thing to keep in mind is that the site shares revenue with advertisers or publishers.

3. There are several types of ads slots or specific ads sizes for blog or site monitors. Usually five types of ads are available.These are those that can change the size and method of advertising by Leader-board, Site-bar, Skyscrapers, Pop-ads,Mobile-ads etc.So you have to select the ads Network site by looking at your site.

4. The most important thing is that you will join as a publisher of the ads network,you need to know about the payment method of that site.At first you will know how much money you can withdraw from the site.Secondly, whats type of payment method added the site.Generally, most ads network sites offer payments via Paypal, Payoneer, Payza, Check, Skrill, Bitcoin etc.However, if you don’t have any payment withdrawal system then you can easily get a free Payoneer Master Card || Payza || Bitcoin can create an account.

5. Before joining any ads network, you must read this sites instructions very well.It is very important.Specifically, for a publisher should be very careful view to informative instruction and publishers menu option.Then to know the options of the publishers regarding the payment of the site.Whether you advertise the site or not,you need to collect information from different sites.One such site should be selected that the ads network sites are being used by many publishers, or from many of the sites that have good reviews available.

Let’s know about several Ads Network Site :

There are many kinds of ads network sites in the world now. The number of such sites in increasing every day.The number of advertisers and publishers growing in line with him.A part of the ads network is working to bring an advertiser and an publishers and their correspondence between them,From where three parts are benefited.A part of their promotions are giving this responsibility to the ads network through paying some of the money thinking.On the other hand,publishers are working on contact specific ads promotions with different ads networks aimed at earring their sites.But the ads network could be more or less the revenue share of many sites.This is usually the source of the average traffic source of the site, site visitor, impression and click.

The sites that have more traffic and English version can monetize them through anyone of the following ads network site:

  • Google Adsense
  • Media.net
  • Buysellads
  • Clicksor
  • Infolinks

The sites with low traffic can monetize any one of the following ads network sites :

Please comment, if you want to know your opinion.Because the next post topics are selected depending on your comment.

Become an “IT writer” you can “Guest post” to this site


আপনার ওয়েবসাইটে  বিজ্ঞাপন বসিয়ে অনলাইন থেকে আয় করুন

ব্লগ সাইটগুলো মনিটাইজের মাধ্যমে সাইটের আয়ের পথ তৈরি করা প্রতিটি ব্লগের মূল উদ্দ্যেশ । যাইহোক ব্লগ মনিটাইজ করার জন্য প্রথমেই আপনাকে ব্লগ অনুযায়ী পদ্ধতিগুলো অনুসরণ করতে হবে। ব্লগ মনিটাইজ করার বেশ কয়েকটি পদ্ধতি রয়েছে,যার মধ্যে সর্বাপেক্ষা সহজ পদ্ধতি হচ্ছে একটি এড নেটওর্য়াক সাইটের পাবলিশার হিসেবে জয়েন করা। সাধারণত একটি এড নেটওর্য়াক সাইটে জয়েন করার দুইটি পদ থাকে।  প্রথমটি হচ্ছে এড নেওর্য়াক সাইটের “এডভার্টাইজার” এবং দ্বিতীয়টি হচ্ছে “পাবলিশার”। এডভার্টাইজার হিসেবে যারা জয়েন করে তারা ব্যক্তিগত বা প্রাতিষ্ঠানিক সাইটের প্রশোশন বা ট্রাফিক বাড়ানোর জন্য এই সাইটের মাধ্যমে বিজ্ঞাপন প্রদান করে। মুলত এর জন্য এডভার্টাইদের নিদিষ্ট পরিমাণ অর্থ প্রদান করতে হয় একটি এড নেটওর্য়াক সাইটকে। অন্যদিকে যারা পাবলিশার পদে জয়েন তারা মূলত এড নেটওর্য়াক সাইট হতে বিভিন্ন ধরণের এডস বা বিজ্ঞাপন সংগ্রহ করে নিজস্ব ব্লগ বা ওয়েবসাইটে মনিটাইজের মাধ্যমে নিদিষ্ট ওয়েব ট্রাফিকের ওপর একটি রিভিনিউ পেয়ে থাকেন। একটি এড নেটওর্য়াক সাইট বা বিজ্ঞাপন প্রতিষ্ঠান বিজ্ঞাপন দাতা ও বিজ্ঞাপন গ্রহিতার মধ্যকার মধ্যস্থাকারী হিসেবে এই পুরো কার্যক্রমটি পরিচালনার জন্য নির্দিষ্ট পরিমাণ অর্থ পেয়ে থাকে।

এড নেটওর্য়াকগুলোতে জয়েন করার পূর্বে যে বিষয়গুলো পাবলিশারদের জানতে হবে :

১. এড নেটওর্য়াক সাইটটির সাথে আপনার ব্লগ অথবা মনিটাইজ সাইটের সার্ভিস সর্ম্পকযুক্ত আছে কি না ?অনেক এড নেটওর্য়াক সাইট আছে যারা বিভিন্ন ক্যাটাগরি ভিত্তিতে বেশি পরিমাণ রেভিনিউ শেয়ার করে । উদাহরণ স্বরুপ ধরুন একটি এড নেটওর্য়াক সাইট তাদের “টেকন্যোলজি ” রিলেটেড পাবলিশার বাড়ানোর জন্য টেকন্যোলজি রিলেটেড পাবলিশারদের বা সাইটগুলোর রিভিনিউ বেশি শেয়ার করতে পারে। তাই এদিকে প্রথমত দৃষ্টি দিতে হবে দেখতে হবে আপনার সাইটের সর্ম্পকিত কোন এড নেটওর্য়াক বেশি পরিমাণ রেভিনিউ শেয়ার করে।

২.যে কোন এড নেটওর্য়াক সাইটে পাবলিশার হিসেবে জয়েন করার পূর্বে সাইটের এডস বা বিজ্ঞাপন প্রদান করার পদ্ধতিগুলো জেনে নিতে হবে। এড নেটওর্য়াকগুলো মূলত CPM, CPC, CPA, ও CPL এই পদ্ধতির যে কোন একটি অথবা একাধিক পদ্ধতি অনুসরণ করে বিজ্ঞাপন প্রদান করে থাকে। তাই এ বিষয়ে সুসপষ্ট ধারণা থাকতে হবে। কেননা এর ওপর আপনার রেভিনিউ কেমন হবে তা আপনি পূর্বেই একটি ধারণা পেতে পারবেন। এবং সেই সাথে আরেকটি বিষয় খেয়াল রাখতে হবে তা হলো সাইটটি বিজ্ঞাপন গ্রহিতা বা পাবলিশারদের সাথে কি পরিমাণ রেভিনিউ শেয়ার করে।

৩. ব্লগ অথবা সাইট মনিটাইজের জন্য বিভিন্ন ধরনের এডস স্লট বা নিদিষ্ট কিছু বিজ্ঞাপন সাইজ রয়েছে। সাধারণত পাচঁ প্রকারের বিজ্ঞাপন পাওয়া যায়। এগুলো হলো লিডারবোর্ট, সাইটবার,স্কাইস্ক্রাপার, পপ এড, মোবাইল এডস কিন্তু এড নেটওর্য়াক সাইট ভেদে এই বিজ্ঞাপনের সাইজ ও পদ্ধতি পরিবর্তন হতে পারে। তাই আপনার সাইটের দিকে খেয়াল রেখে এড নেটওর্য়াক সাইট সিলেক্ট করতে হবে।

৪. খুবই গুরুত্বপূর্ণ্য বিষয় হলো আপনি যে এড নেটওর্য়াক সাইটে পাবলিশার হয়ে জয়েন করবেন, সেই সাইটের পেমেন্ট পদ্ধতি সর্ম্পকে আপনাকে জানতে হবে। প্রথমেই জানতে হবে সাইট হতে আপনি সর্বনিম্ন কত ডলার পেমেন্ট উইথড্রো করতে পারবেন। দ্বিতীয়ত সাইটি কোন ধরনের পেমেন্ট ম্যাথডের ব্যবস্থা রয়েছে। সাধারণ বেশিরভাগ এড নেটওর্য়াক সাইট পেপাল, পেওনিওয়র, পাইজা, চেক, স্ক্রিল, বিটকয়েন এর মাধ্যমে পেমেন্ট প্রদান করে থাকে। তবে আপনার যদি কোন প্রকার পেমেন্ট উইথড্রো করার ব্যবস্থা না থাকে তাহলে খুব সহজেই একটি ফ্রী Payoneer Master Card || Payza || Bitcoin একাউন্ট ক্রিয়েট করতে পারেন।

৫. যে কোন এড নেটওর্য়াকে জয়েন করার পূর্বেে আপনাকে সাইটের নিদের্শনা খুবই ভালো-ভাবে পড়ে নিতে হবে। এটা খুবই জরুরী বিষয়। বিশেষত একজন পাবলিশারের জন্য সাইটের পাবলিশার অপশন হতে নিদের্শনা মূলক পোষ্টটি অথবা ইনফরমেটিভ অংশগুলো খুবই খেয়াল রাখতে হবে। তারপর সাইটের পেমেন্ট সর্ম্পকে পূর্বের পাবলিশারদের মতামত জানতে হবে। সাইটটি আদো পেমেন্ট করে কি না, তার জন্য আপনাকে বিভিন্ন সাইট হতে তথ্য সংগ্রহ করতে হবে । এরকম একটি সাইট সিলেক্ট করতে হবে যে এড নেটওয়ার্ক সাইটগুলো বিভিন্ন পাবলিশারগণ ব্যবহার করছেন অথবা অনেকের কাছ থেকেই যে সাইটগুলোর ভালো রিভিউ পাওয়া যায়।

চলুন বেশকিছু এড নেটওয়ার্ক সর্ম্পকে জেনে নেওয়া যাক :

পৃথিবীতে এখন অনেক ধরণের এড নেটওর্য়াক সাইট আছে। প্রতিনিয়ত এই ধরনের সাইটের সংখ্যা বেড়েই চলেছে। তার সাথে তাল মিলিয়ে বাড়ছে এডভার্টাইজার ও পাবলিশারদের সংখ্যা । একটি অংশ বিজ্ঞাপন দাতা ও অপরটি বিজ্ঞাপন গ্রহিতা এবং তার মাঝে মেলবন্ধন ঘটাতে বিভিন্ন এড নেটওর্য়াক কাজ করে যাচ্ছে, যেখান থেকে লাভবান হচ্ছে তিনটি অংশ। একটি অংশ তাদের প্রমোশনে কথা চিন্তা করে নিদিষ্ট কিছু অর্থ প্রদানে মাধ্যমে এড নেটওয়ার্কে এই দ্বায়িত্ব প্রদান করছেন। অন্যদিকে বিজ্ঞাপন গ্রহিতা বা পাবলিশারগণ তাদের সাইটের উপার্জনের উদ্দেশ্য বিভিন্ন এড নেটওয়ার্কের সাথে কন্টাক্ট ভিত্তিক এডস প্রমোশনের কাজ করছেন। কিন্তু এড নেটওর্য়াক ভেদে বিভিন্ন সাইটের রেভিনিউ শেয়ার কম-বেশি হতে পারে। এটা সাধারণত ডিপেন্ট করে সাইটের গড় ট্রাফিকের উৎস, সাইটের ভিজিটরদের এভারেজ ভিউ, সাইটের ইমপ্রেশন অথবা ক্লিক।

যে সব সাইটের ট্রাফিক সংখ্যা বেশি এবং ইংলিশ ভার্সন রয়েছে তারা নিচের যে কোন একটি এড নেটওয়ার্ক সাইটগুলোর মাধ্যমে মনিটাইজ করতে পারেন:

  • Google Adsense
  • Media.net
  • Buysellads
  • Clicksor
  • Infolinks

যে সব সাইটের ট্রাফিক সংখ্যা কম রয়েছে তারা নিচের যে কোন একটি এড নেটওয়ার্ক সাইটগুলোর মাধ্যমে মনিটাইজ করতে পারেন:

NO COMMENTS

LEAVE A REPLY