প্রফেশনাল গুগল অ্যাডসেন্স অ্যাপ্রুভাল এন্ড ড্যাশবোর্ড পর্ব ৪ (নন হোস্টেড)

প্রফেশনাল গুগল অ্যাডসেন্স অ্যাপ্রুভাল এন্ড ড্যাশবোর্ড পর্ব ৪ (নন হোস্টেড)

0

তারিকুল আইটি এর পক্ষ হতে স্বাগতম। আপনারা যারা অ্যাডসেন্সে আবেদন করে অ্যাডসেন্স পেয়েছেন আবার যারা পান নি কিন্তু Resubmit করে পেয়েছেন তারা অনেকেই ড্যাশবোর্ড সম্পর্কে খুব একটা জানেন না বা বোঝেন না। তাদের জন্যই আমাদের আজকের টিউটোরিয়ালটি সাজানো হয়েছে।

টিউটোরিয়ালের বিষয়ঃ গুগল অ্যাডসেন্স ড্যাশবোর্ড পরিচিতি এবং আরো কিছু।

HOME:-  গুগল অ্যাডসেন্সের ড্যাশবোর্ডে প্রথমে ঢুকেই যে ডেস্কটপ স্ক্রিনটি দেখতে পান সেটিই হোম। এখানে আপনি আপনার প্রতি দিনের, গত কালের, গত ৭ দিনের এবং গত ২৮ দিনের সর্বোমোট ইনকাম দেখতে পাবেন। এই পার্টটিকে বলা হয় Estimate Earning.

এর পর আপনার ব্যালেন্সে প্রতি মাসে যে পরিমান ইনকাম হবে তার মোট ইনকাম একটি স্থানে জমা হবে নিচের চিত্রে আপনারা সর্বমোট আয় নামক একটি লেখা দেখতে পাবেন। এটিই হল আপনার Current Balance.

এর নিচেই দেখতে পাবেন পেইজ ভিউ। অর্থ্যাৎ প্রতি দিন আপনার কি পরিমান পেইজ ভিউ হচ্ছে সেটি দেখাবে এবং প্রতি হাজার পেইজ ভিউয়ের জন্য আপনি কত পাবেন সেটিও উল্লেখ  রয়েছে। এটি কে কেউ ডলার মনে করে ভুল করবেন না। কেননা আপনার ডলার গুলি Today, Yesterday, Last 7 days and Last 28 days. এই গুলিতে শো করবে।

আপনারা অনেকের কাছেই হয়ত কঠিন লাগছে তারা আবার একটু চিত্রের সাথে মিলিয়ে পড়ুন তারা বুঝে যাবেন আশা করি।

এর নিচে বাংলাদেশের একটি ম্যাপ দেখতে পাবেন যদি আপনার বাংলাদেশ থেকে ভালো পরিমান ভিজিটর থাকে এটি নির্দেশ করবে আপনার কি পরিমান ভিজিটর কোন দেশ থেকে আসছে। মূলত যে দেশের ভিজিটর আসবে সেই দেশের ম্যাপ শো করবে।

আর একটি বিষয় রয়েছে। আপনি আপনার হোম পেইজে Today so far এর পাশে Yesterday এর ইনকামের ঠিক নিচেই ছোট্র একটি লেখা দেখতে পাচ্ছেন। আপনারা চিত্রটি ভালো করে দেখুন যে yesterday এর নিচে $00.00 (0.0%) vs same day last week লেখা আছে। এর মানে হল যে গত সপ্তাহে ঠিক এই দিনে আপনার ইনকাম কত ছিল। আমারটি 00.00 দেখাচ্ছে মানে একই রকম ছিল। কিন্তু Last 7 days এ $-00.13 দেখাচ্ছে মানে গত সপ্তাহের চেয়ে $0.13  কম আছে। আবার পাশে (8.8%) দেখাচ্চে এর মানে হচ্ছে কত পারসেন্ট কম আছে। আবার যদি গত ২৮ দিনের টি দেখেন তাহলে দেখবেন $+1.46 ডলার বেশি আছে দেখাচ্ছে এবং পূর্বের চেয়ে (33.6%) বেশি হয়েছে। আশা করি ব্যপারটি বুঝতে পেরেছেন।

প্রিয় অ্যাডসেন্সারস, আশা করি এবার আপনাদের এই ড্যাশবোর্ডটি বুঝতে আর কোনো সমস্যাই হবে না এবং আপনারা নিজেদের ইনকাম গুলি সহজেই বুঝতে পারবেন। খুব শিগরই পরবর্তী টিউটোরিয়াল পাবলিশ করব।

ধন্যবাদ

গুগল অ্যাডসেন্স এবং এস ই ও হেল্প গ্রুপঃ- ADSENSE & SEO

NO COMMENTS