What are the things to look at when taking a photo on...

What are the things to look at when taking a photo on a mobile phone?

0

We will give you ideas on taking pictures of your mobile phone, so that you know what the captured picture is like. Below are the strategies discussed below:

Some basic techniques of photography

There are some basic rules in the photograph, you can find out more about the details of the internet. For example, seven rules of the sun, rule of third – etc. By knowing these, you can easily set a good frame and you can capture the differences of the previous compositions after taking pictures. These basic rules allow you to tighten the base of your photography base, and if you follow these rules, you will be able to make the most common one acceptable to others.

The importance of light to take pictures

There is still a limitation on mobile phone cameras. Most mobile cameras are not able to take good pictures in low-light. So in order to take a picture, first select an aspect so that if the object is placed against that direction at least the camera can get the required light. In the case of a fixed subject you can try to change your position. In the case of ‘silhouette’ photography, this direction will be reversed.

Avoid using the digital zoom

Surely, if you take a picture while zooming in your mobile camera, then the picture quality is mostly screwed. Because digital zoom is used in mobile cameras, so if zoom is used, the picture gets flattened and there is plenty of ISO in the film. So, try to take pictures without zooming. If possible, you can see the picture as much as possible to the subject.

Find the right rules for using Flash

Now almost the camera unit of the phone has LED flash. You should be careful about using Flash. Because, the option named Auto Flash that is integrated into the camera app does not work properly. It was seen, you are taking photos, in the light of the day where there is enough light. But the flash of your mobile still blows and plays 12 in your picture.Again, when you need a flash in the dark, the auto mode of flash did not work. So, if you want to use Flash, you need to understand the need to use flush on or in flash mode. And if you think the light of the flash is slightly ruff or seems extra for a certain moment, then you can use a white tissue paper in front of the flash, get better results. Especially, it is best not to use Flash in daylight light.

Learn the importance and use of camera resolution to take pictures

You can look at different options of your camera app, which can determine the quality and resolution of the photo. You can ask the question, ‘Why are you still given 640×480 resolution?’ Actually, you do not take pictures on the same basis. You can work with different resolutions for different reasons. For example, you want to send an MMS by sending a picture to someone.Then you can use pictures of small resolutions. The images of small resolutions are good but the quality is also good and the memory is saved faster. Again, it does not say that you took photographs all day and went home and transferred the pictures to the computer and saw that the pictures were all small size – that’s why I wrote this point.

Take a picture in a steady manner without hand vibrate

Trips are also available in the technology market for iPhone and other smartphones. Use Tripod if possible. Because, if you have a little cup in your hand while taking photos, you can not see it on your small screen, but when you see it on the computer you will find that error in your eyes. For this reason, use tripod or take photographs with the elbows in the hand with elbows on the hand with the hand in hand. This will help you to get extra support.

For better pictures, know how to use White Balance

White balance in mobile cameras can be very well detectable, but the problem is that when you go to take pictures you can use low-light conditions. So, taking photos to the low-light condition to take photos, do not take pictures without taking pictures and give the camera enough time to focus on specific subject, get better results. You can also use different types of white balance setting from camera options such as daylight, fluorescent, Claudine etc. These will also help bring variations in your picture.

How to Make Good Selfie

The movie itself is called Selfie, when it is called Selfie Actually there is no special rules for lifting the cellphone, follow the tips above to improve the quality of the picture. Since you have to take yourself as a subject to take self-life, you must stay in the adequate light.

Please comment, if you want to know your opinion.Because the next post topics are selected depending on your comment.

Become an “IT writer” you can “Guest post” to this site


মোবাইল ফোনে ছবি তোলার সময় কি কি বিষয় খেয়াল রাখবেন

আমরা আপনাদের মোবাইল ফোনে ছবি তোলার কিছু কৌশল সম্পর্কে ধারণা দেবো, যাতে করে আপনি জানতে পারেন কি করলে ক্যাপচার করা ছবির মান ভালো হয়। নিচে পর্যায়ক্রমে কৌশল গুলো আলোচনা করা হলঃ

ফটোগ্রাফির কিছু বেসিক কৌশল

ফটগ্রাফির কিছু বেসিক নিয়ম কানুন রয়েছে, আপনি ইন্টারনেট ঘাটলেই বিষয়গুলো বিস্তারিত জেনে নিতে পারবেন। যেমন ধরুন, সূর্যের সাত নিয়ম, রুল অফ থার্ড – ইত্যাদি। এগুলো জেনে নেয়ার মাধ্যমে আপনি সহজেই ভালো ফ্রেম নির্ধারন করতে পারবেন এবং ছবি তোলার পর অন্তত আগের কম্পোজিশন গুলোর ভিন্নতা আপনি নিজেই ধরতে পারবেন। এই বেসিক নিয়ম গুলো আপনার ফটোগ্রাফির বেস শক্ত করে নিতে (ভিত্তি) পারবেন এবং এই নিয়ম গুলো মেনে ছবি তুললে অতি সাধারণ একটি ছবিকেও অন্যের কাছে গ্রহণযোগ্য করে তুলতে পারবেন।

ছবি তুলতে আলোর গুরুত্ব

মোবাইল ফোনের ক্যামেরায় এখনো একটি সীমাবদ্ধতা রয়েই গিয়েছে। বেশির ভাগ মোবাইলের ক্যামেরাই লো-লাইটে ভালো ছবি তুলতে সক্ষম নয়। তাই ছবি তোলার ক্ষেত্রে প্রথমে এমন একটি দিক নির্বাচন করুন যেন সেই দিকের বিপরীতে অবজেক্টকে রাখলে অন্তত ক্যামেরা প্রয়োজনীয় আলো পেতে পারে। স্থির সাবজেক্টের ক্ষেত্রে আপনি আপনার অবস্থান পরিবর্তন করার চেষ্টা করে দেখতে পারেন। ‘সিল্যুয়েট’ ফটোগ্রাফির ক্ষেত্রে এই দিক নির্দেশনা বিপরীত হবে।

ডিজিটাল জুম ব্যবহার করা থেকে বিরত থাকুন

নিশ্চয়ই খেয়াল করেছেন আপনার মোবাইল ক্যামেরায় ছবি তোলার সময় জুম করে ছবি তুললে বেশির ভাগ ক্ষেত্রেই ছবির মান যাচ্ছেতাই হয়। কেননা, মোবাইলের ক্যামেরা গুলোতে ডিজিটাল জুম ব্যবহার করা হয়ে থাকে ফলে জুম ব্যবহার করলে ছবি ফাটা ফাটা আসে এবং ছবিতে প্রচুর পরিমানে আইএসও দেখা যায়। তাই, চেষ্টা করবেন জুম না করে ছবি তোলার। দরকার হলে যতটা সম্ভব সাবজেক্টের কাছে গিয়ে ছবি তুলে দেখতে পারেন।

ফ্ল্যাশ ব্যবহারের সঠিক নিয়ম জানুন

এখন প্রায় মোবাইলের ক্যামেরা ইউনিটেই এলইডি ফ্ল্যাশ থাকে। ফ্ল্যাশে ব্যবহারে আপনার সতর্ক থাকা উচিৎ। কেননা, অটো ফ্ল্যাশ নামে যে অপশনটি ক্যামেরা অ্যাপে ইন্টিগ্রেট করা থাকে তা মাঝে মধ্যেই সঠিক ভাবে কাজ করেনা। দেখা গেল, আপনি ছবি তুলছেন দিনের আলোয় যেখানে পর্যাপ্ত আলো রয়েছে। কিন্তু আপনার মোবাইলের ফ্ল্যাশটা তবুও জ্বলে উঠে আপনার ছবিতে ১২টা বাজিয়ে দিল। আবার ধরুন, অন্ধকারে যখন আপনার ফ্ল্যাশ দরকার তখন হঠাত করে ফ্ল্যাশের অটো মোড কাজ করলো না। তাই, ফ্ল্যাশ ব্যবহার করতে চাইলে আপনার প্রয়োজন বুঝে হয় ফ্ল্যশ অন অথবা ফ্ল্যাশ অফ মোডে ব্যবহার করা উচিৎ। আর আপনার যদি ফ্ল্যাশের আলোটা কিছুটা রাফ মনে হয় বা নির্দিষ্ট একটি মুহুর্তের জন্য অতিরিক্ত মনে হয় তবে আপনি ফ্ল্যাশের সামনে একটি সাদা টিস্যু পেপার ব্যবহার করতে পারেন, ভালো ফল পাবেন। বিশেষত দিনের পর্যাপ্ত আলোতে ফ্ল্যাশ ব্যবহার না করাই উত্তম।

ছবি তুলতে রেজুলেসনের গুরুত্ব ও ব্যবহার জানুন

আপনি আপনার ক্যামেরা অ্যাপের অপশনে গিয়ে বিভিন্ন রকম অপশন দেখতে পারবেন, যার মাঝে ছবির কোয়ালিটি এবং রেজ্যুলেশন নির্ধারন করে দেয়া যায়। আপনার মনে প্রশ্ন আসতে পারে ‘যে এখনো কেন রেজ্যুলেশনে ৬৪০x৪৮০ দেয়া থাকে?’ আসলে, আপনিতো আর একই পারপাসে ছবি তুলবেন না। ভিন্ন ভিন্ন কারণে আপনি একেক রেজ্যুলেশন নিয়ে কাজ করতে পারেন। যেমন, আপনি একজনকে একটি ছবি তুলে এমএমএস পাঠাতে চাইছেন। তখন আপনি ছোট রেজ্যুলেশনের ছবি ব্যবহার করতে পারেন। ছোট রেজ্যুলেশনের ছবি গুলোর মান কিন্তু ভালো হয় এবং মেমরীতে সেভও হয় দ্রুত। আবার তাই বলে যেন এমন না হয় যে আপনি সারাদিন ছবি তুলে বাসায় গিয়ে কম্পিউটারে ছবিগুলো ট্রান্সফার করে দেখলেন ছবিগুলো সব ছোট সাইজের – এজন্যেই এই পয়েন্টটি লিখেছি।

হাত না কাপিয়ে স্থির ভাবে ছবি তুলুন

আইফোন এবং অনান্য স্মার্টফোনের জন্যেও এখন ট্রাইপড পাওয়া যায় প্রযুক্তি বাজারে। সম্ভব হলে ট্রাইপড ব্যবহার করুন। কেননা, ছবি তোলার সময় যদি আপনার হাত সামান্য কাপে তবে তা আপনার স্মার্টফোনের ছোট পর্দায় না দেখতে পেলেও আপনি যখন কম্পিউটারে দেখবেন তখন আপনার চোখে সেই ত্রুটি ধরা পড়বে। এজন্যে, ট্রাইপড ব্যবহার করুন বা ছবিতোলার সময় যে হাত দিয়ে মোবাইলটি ধরবেন সেই হাতের কনুই পেটের সাথে লাগিয়ে ছবি তুলুন। এতে করে বাড়তি সাপোর্ট পাবেন।

ভালো ছবির জন্য জানতে হবে হোয়াইট ব্যাল্যান্সের ব্যবহার

মূলত মোবাইলের ক্যামেরা সমূহ হোয়াইট ব্যালেন্স বেশ ভালো ভাবেই ডিটেক্ট করতে পারে কিন্তু সমস্যা হয় যখন আপনি ছবি তুলতে যাবেন লো-লাইট কন্ডিশনে। তাই, লো-লাইট কন্ডিশনে ছবি তোলার ক্ষেত্রে ক্যামেরা অ্যাপ চালু করেই ছবি না তুলে ক্যামেরাকে নির্দিষ্ট সাবজেক্টের উপর ফোকাস করতে যথেষ্ট সময় দিন, ভালো ফল পাবেন। এছাড়াও আপনি ক্যামেরার অপশন থেকে বিভিন্ন রকম হোয়াইট ব্যালান্স সেটিং ব্যবহার করতে পারেন যেমন, ডে-লাইট, ফ্লুরোসেন্ট, ক্লাউডি ইত্যাদি। এগুলোও আপনার ছবিতে ভেরিয়েশন আনতে সাহায্য করবে।

ভালো সেলফি তুলবেন কিভাবে

নিজের নিজেই উঠালে সেই ছবিকে বলা হয় সেলফি। আসলে সেলফি তোলার বিশেষ কোন নিয়ম নেই, ছবির মান ভালো করার জন্য উপরের টিপস গুলো ফলো করুন। যেহেতু সেলফি তোলার জন্য নিজেকে সাবজেক্ট হিসেবে নিতে হয় সেহেতু অবশ্যই আপনাকে পর্যাপ্ত আলোর মধ্যে অবস্থান করতে হবে।

NO COMMENTS

LEAVE A REPLY