ঈদ আনন্দে মেতে উঠেছে সারা দেশ।

ঈদ আনন্দে মেতে উঠেছে সারা দেশ।

0

ঈদ আনন্দে মেতে উঠেছে সারা দেশ। ঈদের ছুটিতে ঘরমুখো মানুষ যে যার মতো ছুটে চলেছে নাড়ির টানে, প্রিয় মানুষদের সঙ্গে আনন্দ ভাগাভাগি করার জন্য। কর্মব্যস্ত জীবনের বাইরে গিয়ে আনন্দ-আড্ডায় মেতে থাকার জন্য উৎসুক সবার মন। ঈদের এ অবসরে বিনোদনের অন্যতম মাধ্যম হতে পারে বই। বই পড়ে অবসর সময় কাটালে মন-প্রাণ দুটোই ভালো থাকে। আপনার হয়তো বই পড়ার ইচ্ছে আছে, কিন্তু গাদাগাদি বই নিয়ে ভ্রমণের কথা ভাবতেই পারছেন না।

online-books-store

আবার হয়তো ছুটিতে বাড়ি যাওয়ার পথে দীর্ঘ জ্যামে পড়েছেন, এমন সময় বই পড়ে সময় কাটাতে পারেন।এতে আপনার ভ্রমণ আরো আনন্দদায়ক হয়ে উঠবে। তথ্যপ্রযুক্তির এই যুগে আপনাকে আর বস্তাবন্দি বই নিয়ে চলাফেরা করা লাগবে না। আপনার হাতের মোবাইল ফোন কিংবা ট্যাব ব্যবহার করে ই-বুক অ্যাপের মাধ্যমে হাজার হাজার বই ডাউনলোড করতে পারবেন। বাংলাদেশে কিছু ই-বুক অ্যাপ রয়েছে। এগুলোর মধ্যে ‘সেইবই’ অ্যাপটি ইতোমধ্যে জনপ্রিয়তা অর্জন করতে সক্ষম হয়েছে।
‘সেইবই’ অ্যাপের বাড়তি কিছু সুবিধা এর জনপ্রিয়তার মূল কারণ। যেমন লেখা ছোট বড় কারা, হাইলাইট, পাতার রং পরিবর্তন, অভিধান এবং বুকমার্কসহ আরো কিছু সুবিধা। ‘সেইবই’-এ রয়েছে অসংখ্য ক্ল্যাসিক বই। এগুলো পাঠক ফ্রিতে ডাউনলোড করতে পারবেন। এছাড়া কোরবানি ঈদ উপলক্ষে চলছে“সেইবই সেইরকম ঈদ অফার” । বিস্তারিত জানতে সেইবই ফ্যান পেজ https://www.facebook.com/sheiboireader/ ভিজিট করুন।
সেইবই (Sheiboi) বাংলা ভাষা ও সাহিত্যের অন্যতম  বৃহৎ অনলাইন ই-বুক লাইব্রেরি। এই লাইব্রেরি থেকে একজন ইউজার বা পাঠক তার পছন্দ অনুযায়ী ই-বুক সংগ্রহ করতে পারবেন এবং তার মোবাইল ডিভাইসে ই-বুক রিডার অ্যাপ  সেইবই, (Sheboi Mobile App) ব্যবহার করে ই-বুকগুলো পড়তে পারবেন। সেইবই অনলাইন ষ্টোরের বইগুলো পড়ার জন্য পাঠককে সেইবই রিডার অ্যাপটি তার মোবাইল ডিভাইসে ইনস্টল করতে হবে।
অ্যানড্রয়েড এবং iOS নির্ভর স্মার্টফোন এবং ট্যাবলেট ব্যবহারকারী পাঠকরা অ্যাপটি ফ্রি ডাউনলোড এবং ইনস্টল করতে পারবেন। সব মিলিয়ে একজন পাঠক বিশ্বের যে কোনো প্রান্ত থেকে তাঁর পছন্দের বাংলা বইগুলো সেইবই অনলাইন স্টোর থেকে সংগ্রহ করে খুব সহজেই স্মার্টফোন বা ট্যাবলেটে পড়তে পারবেন।
সেইবই অ্যাপ ইনস্টল করতে ব্রাউজ করুন নিচের লিঙ্ক:

SHARE

NO COMMENTS

LEAVE A REPLY