দেখতে চান অাপনার ফেজবুক প্রোফাইল এ ঘুরাঘুরি করছে কে

দেখতে চান অাপনার ফেজবুক প্রোফাইল এ ঘুরাঘুরি করছে কে

0
see who visit your facebook profile কে আপনার ফেসবুক প্রোফাইল বেশী ভিজিট করেছে
মানুষ মাত্রই কৌতুহলী। মাঝে মাঝে কৌতুহলের বশে আমাদের জানতে ইচ্ছে করে কারা কারা আমার প্রোফাইলে বেশী ভিজিট করছে? বিভিন্ন অ্যাপস ব্যবহার করে  আমরা জানতেও পারি। কিন্তু বেশিরভাগ সময় আমরা নিরাপত্তাহীনতায় ভুগি। এই অ্যাপস গুলোর মধ্যে অনেক সময় হ্যাকিং লিঙ্ক থাকে। যাতে ক্লিক হওয়া মাত্রই আপনার একাউনট এর এক্সেস চলে যাবে অন্য কারো হাতে। আর আপনার যাবতীয় ব্যক্তিগত তথ্য ফাঁস হয়ে যাবে। তাই কৌতুহল হলেও নিজের ইচ্ছাটাকে দমন করি। আর আপনার ইচ্ছেকে দমন করতে হবে না। আমরা আজকে আপনাকে দেখাবো কিভাবে কোন অ্যাপ্স ব্যবহার না করেই জানা যায় কে আপনার প্রোফাইল চুপি চুপি এসে ভিজিট করে যাচ্ছে আর কে বেশি ভিজিট করছে।
সহজ কিছু পদ্ধতি অবলম্বন করে আপনার কৌতুহল মিটিয়ে নিন।
১) প্রথমে মেইল এবং পাসওয়ার্ড ব্যবহার করে লগ ইন করুন আপনার ফেসবুক একাউন্ট এ।
২) এবার আপনার নিজের প্রোফাইলে প্রবেশ করুন।
৩) এই পেজ এ মাউস রেখে কিবোর্ড থেকে একসাথে Ctrl+U প্রেস করুন, এবার অন্য একটি ট্যাব এ আপনি আপনার প্রোফাইলের সোর্স কোডগুলো দেখতে পাচ্ছেন।
৪) এখনে মাউস রেখে কিবোর্ড থেকে একসাথে CTRL+F প্রেস করুন। একটি সার্চ বক্স আসবে যেখান থেকে আপনি ঐ পেজের লেখাগুলো সার্চ করতে পারবেন। এই বক্সটিতে আপনি {“list”: লিখে ENTER চাপুন।
৫) {“list”:  লিখাটির পর অনেকগুলি আইডি নাম্বার দেখতে পাবেন যেগুলো কমা দিয়ে আলাদা করা আছে। সবার প্রথমে যেই আইডিটা দেখতে পাচ্ছেন সেটিই হচ্ছে যে বন্ধুটি আপনার প্রোফাইল সবচেয়ে বেশি ভিজিট করছে তার প্রোফাইল আইডি।
৬) এবার আপনি হয়ত ভাবছেন আইডি নাম্বার দিয়ে তো আর চেনা যাচ্ছে না এটা আপনার কোন বন্ধু। না, আপনার চিন্তার কোন কারন নেই।একটি আইডি কপি করে নতুন একটি ট্যাব ওপেন করুন। তারপর অনুসরণ করুন নিচের নিয়মাবলী।
এখন নতুন আরেকটি  ট্যাব খুলে অ্যাড্রেস বার এ https://www.facebook.com/ Desired_Id লিখুন।
এখানে Desired_Id এর জায়গায় আপনি যে আইডিটি দেখতে চান তা কপি করে পেস্ট করুন।
এবার লক্ষ করুন তো এনটার বাটন প্রেস করার পর যার আইডি টি আসছে তাকে আপনি  চিনতে পারছেন কিনা?
এভাবে একটি একটি আইডি কপি করে উপরের দেখানো লিঙ্ক এ প্রবেশ করলেই আপনি দেখতে পাবেন কারা কারা আপনার প্রোফাইল ভিজিট করছে।

NO COMMENTS

LEAVE A REPLY