আসুন জানি চাকরি নামের সোনার হরিণ এর পেছনে সময় ব্যায় করব না...

আসুন জানি চাকরি নামের সোনার হরিণ এর পেছনে সময় ব্যায় করব না নিজের ক্যারিয়ার নিজেই গোরবো ???

0

“বিস্মিল্লাহির রাহমানির রাহিম”

 

প্রিও আইটি ক্যায়ার ওয়ার্ল্ড বন্ধুরা

আসসালামু আলাইকুম শুভ সন্ধা সবার জন্য অনেক অনেক ভালোবাসা ও শুভ কামনা দিয়ে সুরু করছি আমার এই টিউন। আশা করছি সবাই ভাল আছেন তবে এইটা জানি বর্তমান সময় ভাল থাকা টা সত্যি অনেক কঠিন। আর যদি জিবনে কোন কিছুই না করতে পারা যায় তাহলে ত কথাই নেই জীবন হয়ে উঠে নিরাশাপূর্ণ।

আসলে আজকে আমি কিছু বলব তাদের উদ্দেশে যারা কিছু করতে চায় কিন্তু সঠিক পথ খুজে পাচ্ছে না আর চাকরি হচ্ছে না কারন মামা চাচা এর জোর নাই। এমন ই যদি হয়ে থাকে তাহলে আর বসে আছেন কেন সুরু করে দিন অনলাইন এ নিজের ক্যারিয়ার গড়ার যাত্রা। আজকে যেই আপনি চাকরীর জন্য হন্যে হয়ে ছুটছেন কে যানে কালকে হয় ত আপনি ই হবেন নিজের বস। তবে এটাও সত্য দুনিয়াতে বিনামুল্লে কিছুই পাওয়া সম্ভব না যারা যারা সব ফ্রি ফ্রি পেতে চান তাদের জন্য আসলে কি আছে আমার জানা নেই। একমাত্র মহান আল্লাহ্‌ ই আমাদের সব ফ্রি দিয়ে রেখেছেন কিন্তু আমাদের জীবন চালাতে গেলে অবশ্যই কিছুর বিনিময় কিছু নিতে হয়। এখন আসি আপনি কি করে অনলাইন ক্যারিয়ার এর সফল যাত্রা সুরু করতে পারেন ???

অনলাইন এ যাত্রা সুরু করতে যা যা লাগবে

সর্ব প্রথম নিজে কিছু করবো এবং আমাকে দিয়েই এইটা সম্ভব এই বিশ্বাস আনতে হবে

নিজেকে সফলতার সর্বচ্চ চুড়ায় নেয়ার জন্য কাজ, পরিশ্রম করবার মানুসিকতা রাখতে হবে

এর পর একটা কম্পিউটার থাকতে হবে (ডেক্সটপ বা ল্যাপটপ)

ইন্টারনেট সংযোগ থাকতে হবে

এর পর নিজেকে সফল করতেই হবে এমন প্রবল ইচ্ছা থাকতে এবং সফল হব এই বিশ্বাস থাকতে হবে

এর পর আপনাকে সিদ্ধান্ত নিতে হবে আপনি নিজেকে কোন পথে নিতে চাচ্ছেন, মানে আপনি অনলাইন ক্যারিয়ার কিসের উপর ভর করে গড়তে চাচ্ছেন। আসলে অনলাইন জগতে অনেক কাজ আছে যেগুলা দিয়ে নিজের অনলাইন ক্যারিয়ার গড়তে পারবেন তবে পছন্দ বা নির্বাচন করতে হবে আপনাকে। যেমন আপনি যদি একজন গ্রাফিক্স ডিজাইনার হতে চান তাহলে আপনাকে আগে গ্রাফিক্স এর কোর্স করতে হবে। আপনি যদি ওয়েব ডিজাইনার হতে চান তাহলে ওয়েব ডিজাইনের কোর্স করতে হবে। বা আপনি যদি ৩ডি অ্যানিমেশন নিয়ে কাজ করতে চান বা অটোক্যাড যাই হোক আগে শিখতে হবে। এর পর আপনাকে জানতে হবে আপনি কতটুকু যোগ্য হয়েছেন ওই কাজের জন্য। যদি আপনি মনে করেন এখন আপনাকে দিয়ে কাজ সম্ভব তাহলে দেরি না করে লেগে পরুন কাজে অনলাইন এ অনেক সাইট আছে সেখানে চেষ্টা করুন। তবে হ্যা এর জন্য অনেকটা সময় দিতে হবে আপনাকে কাজ সিখতেই।

 

এ ছাড়া আপনি যদি চান খুব দ্রুত কাজ সুরু করবেন এবং এর পর সফল হউয়ার জন্য চেষ্টা করতে থাকবেন। তাহলে সুরু করতে পারেন বর্তমান সময় এর সবচে জনপ্রিও অনলাইন ইনকাম ইউটিউব মার্কেটিং এবং টিশার্ট মার্কেটিং এবং সেলিং। এই কাজের সুবিধা কি কি

১। আপনাকে ২-৩ মাসের কোর্স করে এর পর সুরু করতে হবে না কাজ

২। এইটা যে কেউ ই করতে পারবে যদি সে মনে প্রানে চায়

৩। সঠিক দিক নির্দেশনা এবং নিয়মিত পরিশ্রম আপনাকে খুব দ্রুত সফলতা এনে দিতে পারবে

৪। আপনি চাইলে প্রথম দিন থেকে কাজ সুরু করতে পারবেন এর জন্য ৩-৪ মাস এর অপেক্ষা এর প্রয়োজন নেই

৫। আপনি গ্রাফিক্স ডিজাইনার না হলেও টিশার্ট ডিজাইন করতে পারবেন প্রথম দিনেই

৬। আপনি ভিডিও ইডিটর না হলেও ভিডিও তৈরি করতে পারবেন খুব সহজে

৭। এই কাজ করতে গেলে আপনাকে বিড করতে হবে না কাজের জন্য অ্যাপ্লাই ও করতে হবে না

৮। এই কাজের জন্য কোন স্যাম্পল তৈরি করতে হবে না।

৯। এই কাজের জন্য অনলাইন এর বিভিন্ন সাইট আপনাকে আইডিয়া দিয়ে সাহায্য করবে

১০। এই কাজ করতে আপনাকে কোন নির্দিষ্ট টার্গেট পুরন করতে হবে না

১১। আপনাকে সারা দিন রাত জেগে জেগে কাজ সম্পূর্ণ করতে হবে না

আরও অনেক অনেক সুবিধা আছে।

আপনি কি ভাবে সুরু করবেন ??

আপনাকে এই কাজ সুরু করতে হলে অবশ্যই কম্পিউটার, ইন্টারনেট, প্রবল ইচ্ছা থাকতে হবে এর পর অনলাইন এ বিভিন্ন টিউটোরিয়াল দেখে দেখে কাজ সুরু করতে হবে। ফেসবুক এ বিভিন্ন গ্রুপ আছে যেখানে থেকে আপনি অনেক সাহায্য পেতে পারেন। এ ছাড়া আপনি যদি কার সাহায্য চান সেই জন্য কাউকে খুজে বের করুন যে আপনাকে সাহায্য করতে পারবে সঠিক পথ দেখাবে। তবে হ্যাঁ দয়া করে কেউ সম্পূর্ণ ফ্রি সিখবেন কারো থেকে এই আশা নিয়ে বসে থাকবেন না। এমন অনেকেই দেখেছি হাতে টাকা রেখে বলে ভাই আমি অভাবে আছি সাহায্য করেন। দয়া করে এমন করবেন না আজকে আপনি কারো থেকে টাকা দিয়ে যদি ভাল কিছু সেখেন অবশ্যই সেটার ফল পাবেন আজ না হোক কাল ইনশাআল্লাহ্‌।

আজকে অনেক বক বক করলাম এ টিউন এর পর যদি একজন ও কাজ করে সফল হয় সেটাই হবে আমার সার্থকতা

আজকের মত এখানেই টিউন এর ইতি টানছি কারো কোন প্রশ্ন বা অন্ন কিছু জানার থাকলে টিউমেন্টস করুন অথবা আমাকে ফেসবুক বলুন ভাল থাকবেন সবাই অনেক অনেক বেসি আল্লাহ্‌ সবাইকে হালাল পথে উপার্জনের তৌফিক দান করুক আমীন সুম্মা আমীন।

ফেসবুকে আমাকে পাবেন

ফেসবুক এ আমার গ্রুপ

আমাকে পাবেন স্কাইপি তে :- dhrubo.taraa

SHARE

NO COMMENTS

LEAVE A REPLY