FACEBOOK SAFTY এর জন্য পরিমাণ খরচ করতে হয়

FACEBOOK SAFTY এর জন্য পরিমাণ খরচ করতে হয়

0

ফেসবুক প্রতিষ্ঠাতা মার্ক জাকারবার্গের লাইফস্টাইল একদম সাদামাটাই মনে করেন পৃথিবীর সবাই। পোষাক ও সাদামাটা হয়ে জীবন-যাপন করলেও নিজের নিরাপত্তার জন্য কোটি কোটি টাকা খরচ করেন তিনি। সম্প্রতি ফেসবুকের প্রকাশিত আর্থিক বিবরণীতে জাকারবার্গের নিরাপত্তার ব্যয়ের একটা হিসেবে উঠে এসেছে।
zukarberg pic
প্রকাশিত নিরাপত্তা ব্যয়ে দেখা গেছে গত বছর জাকারবার্গের নিরাপত্তা বাবদ খরচ হয়েছে ৪২.৬ লাখ মার্কিন ডলার। এছাড়াও ২০১৩ সাল থেকে ২০১৫ সাল পর্যন্ত জুকারবার্গের ব্যক্তিগত নিরাপত্তায় খরচ হয়েছে ১২.৫ মিলিয়ন মার্কিন ডলার।

নিজের নিরাপত্তা ব্যয়ের এই হিসেবটি ফোর্বস ম্যাগাজিনকে জানিয়েছে জাকারবার্গ। এই ব্যয় ব্যক্তিগত নিরাপত্তা প্রহরী, বাসা-বাড়িতে নিরাপত্তা এবং ফেসবুক কার্যালয়ের নিরাপত্তার জন্য। এসব অর্থের মধ্যে নিরাত্তা সামগ্রী ক্রয়, স্থাপন ও রক্ষণাবেক্ষণের ব্যয়ও অর্ন্তভুক্ত রয়েছে বলে জানিয়েছেন জাকারবার্গ।
জাকারবার বার্গের নিরাপত্তা ব্যয় দিনকে দিন বৃদ্ধি পাচ্ছে বলেও দেখা গেছে ওই বিবরণীতে। তবে জাকারবার্গ নিরাপত্তার জন্য যে অর্থ ব্যয় করেন অন্যসব টেক জায়ান্ট প্রতিষ্ঠানের প্রধানদের নিরাপত্তা ব্যয়ের চেয়ে অনেক কম বলেও উল্লেখ্য করেছে ফোর্বস ম্যাগাজিন।

SHARE

NO COMMENTS

LEAVE A REPLY