জিওনি স্মার্ট ফোনে নতুন চমক Display এখন দুই দিকেই থাকবে

জিওনি স্মার্ট ফোনে নতুন চমক Display এখন দুই দিকেই থাকবে

0

স্মার্টফোনের যুগে ফ্লিপ ফোন নিয়ে এলো স্মার্টফোন নির্মাতা চীনা প্রতিষ্ঠান জিওনি। তবে চমক হিসেবে এই স্মার্টফোনে থাকছে ডুয়েল স্ক্রিন।
অ্যানড্রয়েড অপারেটিংয়ে চালিত এই স্মার্টফোনটির মডেল ডব্লিউ৯০৯। চীনের বাজারে ছাড়া হয়েছে স্মার্টফোনটি। এর দাম রাখা হয়েছে তিন হাজার ৯৯৯ চীনা ইয়েন। বর্তমানে স্মার্টফোনটির আগাম অর্ডার নেওয়া হচ্ছে। এ খবর জানিয়েছে ভারতীয় গণমাধ্যম এনডিটিভি।
জিওনির এই ফ্লিপ ফোনে রয়েছে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর। বাজারে আর কোনো ফ্লিপ ফোনে এই সেন্সর নেই। এতে রয়েছে ইউএসবি টাইপ-সি পোর্ট।
ডব্লিউ৯০৯ স্মার্টফোনটিতে রয়েছে মেটাল বডি। এটি চলবে অ্যানড্রয়েড ৫.১ ললিপপ অপারেটিং সিস্টেমে।
ডুয়েল সিমের এই স্মার্টফোনে আছে ৪ দশমিক ২ ইঞ্চির এইচডি (৭২০x১২৮০ পিক্সেলস) রেজ্যুলেশনের আইপিএস ডিসপ্লে। সেই সঙ্গে ডিসপ্লে-তে রয়েছে ২.৫ডি গ্লাস।
জিওনি ডব্লিউ৯০৯ স্মার্টফোনে রয়েছে অক্টা-কোর মিডিয়াটেক এমটি৬৭৫৫এম প্রসেসর। এলপিডিপিআর৩ এর ৪ জিবি র‍্যাম দেওয়া হয়েছে স্মার্টফোনটিতে।

এতে ইন্টারনাল স্টোরেজ রয়েছে ৬৪ জিবির। তবে ব্যবহারকারীরা ৫২ জিবি স্টোরেজ ব্যবহারের সুযোগ পাবেন। মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে স্টোরেজ ১২৮ জিবি পর্যন্ত বাড়িয়ে নেওয়া যাবে।
ছবি তোলার জন্য এতে রয়েছে ১৬ মেগাপিক্সেলের রিয়ার ক্যামেরা ও ফেজ ডিটেকশন অটোফোকাস (পিডিএএফ), এলইডি ফ্ল্যাশ। ফ্রন্ট ক্যামেরা রয়েছে ৫ মেগাপিক্সেলের।
ফ্লিপ ফোনটিতে কানেক্টিভিটির জন্য রয়েছে ফোরজি এলটিই নেটওয়ার্ক। ব্লুটুথ ভি৪.০, জিপিএস, ওয়াই-ফাই এবং ইউএসবি টাইপ-সি কানেক্টিভিটি।
স্মার্টফোনটিতে রয়েছে ২৫৩০ এমএএইচের ব্যাটারি। টাচস্ক্রিনের পাশাপাশি এতে রয়েছে টি৯ কিপ্যাড এবং ফিজিক্যাল বাটন। তবে স্মার্টফোনটি শুধুমাত্র রোজ গোল্ড রঙে পাওয়া যাবে।
এর আগে গত নভেম্বরে স্যামসাং একটি ফ্লিপ স্মার্টফোন বাজারে ছেড়েছিল। স্যামসাংয়ের ওই স্মার্টফোনে ছিল ৩ দশমিক ৯ ইঞ্চির ডব্লিউএক্সজিএ (৭৬৮x১২৮০ পিক্সেল) অ্যামোলেড টাচস্ক্রিন। গত বছর এলজি-ও একটি ফ্লিপ স্মার্টফোন বাজারে ছেড়েছিল।

0

SHARE

NO COMMENTS

LEAVE A REPLY