APPLE এইবার দিবে খুবই কম দামে অাই ফোন এস ই ( কি...

APPLE এইবার দিবে খুবই কম দামে অাই ফোন এস ই ( কি কি থাকবে দেখে নিন )

0
ব্যবহারকারীদের জন্য অ্যাপলের এ বছরের উপহার ‘আইফোন এসই’। আইফোনের সর্বশেষ মডেল এটি। চার ইঞ্চি স্ক্রিনের ছোট এই ফোনটির দাম শুরু হয়েছে ৩৯৯ মার্কিন ডলার থেকে। এরই মধ্যে বিশ্বের বিভিন্ন দেশে ফোনটির বিক্রি শুরু হয়েছে।

অপেক্ষাকৃত কম দামের এই আইফোন মুঠোবন্দি করার ইচ্ছা রয়েছে অনেক ব্যবহারকারীরা। তাদের আগ্রহ বাড়িয়ে দিতেই বাকি সব মডেলের থেকে ‘আইফোন এসই’ কেন আলাদা সেটা জানিয়েছে ভারতীয় দৈনিক টাইমস অব ইন্ডিয়া।
১. এক হাতে ব্যবহার করা সহজ
আইফোন ৬-এর ডিসপ্লে ছিল ৪ দশমিক ৭ ইঞ্চির। তবে যাঁরা ছোটখাটো স্ক্রিনের ফোন ব্যবহার করতে স্বাচ্ছন্দ্যবোধ করেন বা এক হাতে ফোন ব্যবহার করতে চান, তাঁদের জন্য ‘আইফোন এসই’ হচ্ছে সঠিক পছন্দ।
২. সহজে বহনযোগ্য
ছোট আকারের হওয়ায় ‘আইফোন এসই’ আপনি সহজেই পকেটে করে বহন করতে পারবেন। পকেটে রাখা ও বের করাও সহজ হবে। ৫ ইঞ্চি বা এর চেয়ে বড় ডিসপ্লের ফোনগুলো হ্যান্ডব্যাগ বা পকেটে বহন করতে একটু ঝামেলাই হয়।
৩. ছোট আকারের আইফোন ৬এস
আইফোন এসই নতুন মডেলের আইফোন হলেও এটি মূলত আইফোন ৬এস-এর ছোট সংস্করণ। কারণ আইফোন ৬এস-এর মতোই এতে রয়েছে ১২ মেগাপিক্সেলের রিয়ার ক্যামেরা, লাইভ ফটোস, অ্যাপল পে এবং টাচ আইডি ও শক্তিশালী এ৯ চিপ।

৪. তুলনামূলক কম দামি
১৬ জিবি স্টোরেজের আইফোন এসই-এর দাম ৩৯৯ মার্কিন ডলার। অন্যান্য আইফোনের তুলনায় ২৫০ মার্কিন ডলার কমে শুরু হচ্ছে ‘আইফোন এসই’ এর দাম। আর এটা তৈরি করা হয়েছে চীন ও ভারতের মতো বড় বাজারের ব্যবহারকারীদের কথা মাথায় রেখে।

৫. ডিজাইন
ফোন শুধু কাজের হলেই হয় না, দেখতেও সুন্দর হতে হয়। দর্শন বিচারে এগিয়ে থাকবে আইফোন এসই। মেটাল এবং গ্লাস মিলিয়ে তৈরি করা হয়েছে এর বডি।

SHARE

NO COMMENTS

LEAVE A REPLY