সম্প্রতি বাজারে এসেছে স্যামসাংয়ের বাকানো SCREEN এর SMART PHONE

সম্প্রতি বাজারে এসেছে স্যামসাংয়ের বাকানো SCREEN এর SMART PHONE

0

সম্প্রতি বাজারে এসেছে স্যামসাংয়ের দুই ফ্ল্যাগশিপ ফোন গ্যালাক্সি এস৭ ও এস৭ এজ। এই দুটি ফ্ল্যাগশিপকে বলা হচ্ছে এ বছরের সেরা অ্যানড্রয়েড স্মার্টফোন।


আরো একটি ফ্ল্যাগশিপ এ বছর বাজারে নিয়ে আসতে পারে স্যামসাং। এর নাম গ্যালাক্সি নোট ৬। এই ফ্ল্যাগশিপটি বাজারে আসতে বেশ দেরি থাকলেও এরই মধ্যে এটি নিয়ে গুঞ্জন শুরু হয়ে গেছে প্রযুক্তি জগতে।
স্যামসাংয়ের বিভিন্ন স্মার্টফোন নিয়ে আগাম খবর প্রকাশ করে স্যাম মোবাইল ডটকম। এই ওয়েবসাইটের এক প্রতিবেদনে বলা হয়েছে, গ্যালাক্সি নোট ৬-এর দুটি সংস্করণ নিয়ে আসতে পারে স্যামসাং।
যার মধ্যে একটি হতে পারে বাঁকানো স্ক্রিনের এবং আরেকটি হতে পারে সরল স্ক্রিনের। এর স্ক্রিন হতে পারে কোয়াড এইচডি এবং ২৫৬০x১৪৪০ রেজ্যুলেশনের।

স্মার্টফোনের স্ক্রিন নিয়ে নানা ধরনের পরীক্ষা-নিরীক্ষা চালাচ্ছে কোরিয়ান প্রতিষ্ঠান স্যামসাং। গ্যালাক্সি এস৭ ফ্ল্যাগশিপে রয়েছে ৫ দশমিক ১ ইঞ্চির স্ক্রিন আর এস৭ এজ ফোনটিতে রয়েছে ৫ দশমিক ৫ ইঞ্চি স্ক্রিন।
গ্যালাক্সি নোট ৬-এর স্ক্রিন হতে পারে ৫ দশমিক ৮ ইঞ্চির। বড় আকারের এই স্ক্রিনের সঙ্গে থাকতে পারে শক্তিশালী ব্যাটারি। স্যামসাং মোবাইল ডটকমের খবরে বলা হয়েছে নোট ৬ –এ থাকতে পারে ৪০০০ এমএএইচের ব্যাটারি।
এ ছাড়া এই ফ্ল্যাগশিপে থাকতে পারে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮২৩ প্রসেসর এবং এক্সিনস ৮৮৯০ চিপ, ৬ জিবি র‍্যাম ও ৩২ জিবি ইন্টারনাল স্টোরেজ।

তবে গ্যালাক্সি নোট ৬-এর ক্যামেরা সম্পর্কে কোনো তথ্য পাওয়া যায়নি এখনো। ধারণা করা হচ্ছে ১২ মেগাপিক্সেলের রিয়ার এবং ৫ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা থাকতে পারে এতে।
এটি চলতে পারে অ্যানড্রয়েডের সর্বশেষ সংস্করণ ‘অ্যানড্রয়েড এন’ অপারেটিং সিস্টেমে। ‘অ্যানড্রয়েড এন’ অপারেটিং সিস্টেমটি এখনো উন্মুক্ত করেনি গুগল।
সব মিলিয়ে বোঝা যাচ্ছে, ব্যবহারকারীদের আগ্রহ বাড়িয়ে দেওয়ার মতো যথেষ্ট উপাদান নিয়েই বাজারে আসতে যাচ্ছে স্যামসাং গ্যালাক্সি নোট ৬।

SHARE

NO COMMENTS

LEAVE A REPLY