বাজারে অাসছে ASUS এর ZENPHONE 3

বাজারে অাসছে ASUS এর ZENPHONE 3

0
স্মার্টফোন নির্মাতা তাইওয়ানের প্রতিষ্ঠান আসুস। এর অন্যতম জনপ্রিয় স্মার্টফোন সিরিজ জেনফোন। উন্নতমানের ক্যামেরা, বড় ডিসপ্লে এবং ডিজাইনের কারণে জনপ্রিয়তা পেয়েছে জেনফোন সিরিজের স্মার্টফোনগুলো।
সবশেষ জেনফোন ২ স্মার্টফোনটি বাজারে এনেছিল আসুস। এরপর জেনফোন ২-এরই বিভিন্ন সংস্করণ বাজারে ছাড়ে প্রতিষ্ঠানটি।

এবার আসতে যাচ্ছে জেনফোন সিরিজের নতুন স্মার্টফোন ‘জেনফোন ৩’। বেশ জমকালো আয়োজনের মধ্য দিয়েই নতুন এই স্মার্টফোনটির ঘোষণা দিতে যাচ্ছে আসুস। এ খবর জানিয়েছে স্মার্টফোনবিষয়ক ওয়েবসাইট জিএসএম এরিনা, ফোন এরিনা ও ফোন অ্যানড্রয়েড।
তাইওয়ানের রাজধানী তাইপেতে কম্পিউটেক্স মেলার সময় নতুন ফোনের ঘোষণা দেবে আসুস। ঐতিহ্যগতভাবে এই মেলা চলাকালীনই নতুন ফোনের ঘোষণা দিয়ে থাকে আসুস। ৩১ মে থেকে ৪ জুন পর্যন্ত অনুষ্ঠিত হবে এই মেলা।
মেলা শুরুর আগের দিন ৩০ মে বড় একটি ইভেন্টের আয়োজন করেছে আসুস। ধারণা করা হচ্ছে, সেই জমকালো ইভেন্টেই জেনফোন ৩-এর ঘোষণা দিতে পারে আসুস।

গত মাসে দুটি ছবি ফাঁস হয়েছে অনলাইনে। দাবি করা হচ্ছে, এ ছবি দুটি ‘জেনফোন ৩’ ও ‘জেনফোন ৩ ডিলাক্স’ স্মার্টফোন দুটির। যদিও আসুসের পক্ষ থেকে এ ছবি দুটির ব্যাপারে কোনো কিছু জানানো হয়নি।
‘জেনফোন ৩’ ও ‘জেনফোন ৩ ডিলাক্স’ স্মার্টফোনে থাকতে পারে ৫ দশমিক ৫ ইঞ্চি ও ৫ দশমিক ৯ ইঞ্চির স্ক্রিন। দুটি ফোনেই রয়েছে মেটাল বডি। সেট দুটি ফ্রন্ট প্যানেলে থাকতে পারে ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার।
জেনফোন ৩ চলবে অ্যানড্রয়েড ৬.০ মার্শম্যালো অপারেটিং সিস্টেমে। এতে থাকতে পারে ইউএসবি টাইপ-সি পোর্ট, ৩ জিবি র‍্যাম। এর প্রসেসর হতে পারে কোয়ালকমের।

জেনফোনের পাশাপাশি নতুন মডেলের জেন প্যাড ট্যাবলেট, জেনবুক ল্যাপটপ ও জেনওয়াচের ঘোষণা দিতে পারে আসুস। আর সেই সঙ্গে আসতে পারে আসুসের ভিআর (ভার্চুয়াল রিয়েলিটি) সেট।

SHARE

NO COMMENTS

LEAVE A REPLY