বরগুনার সোহেল রানা তৈরি করল “Motorcycle Speedboat”

বরগুনার সোহেল রানা তৈরি করল “Motorcycle Speedboat”

0

বরগুনার সদর উপজেলার সোহেল রানা পেশায় একজন মোটরসাইকেল ম্যকানিক্স।ছোট বেলা হতেই স্বপ্ন দেখতেন হেলিকপ্টার তৈরি করবেন। তবে হেলিকপ্টার তৈরি নয় এবার তার নিজের পেশাদারী জিনিস দ্বারা তৈরি করলেন মোটরসাইকেলযুক্ত স্পিডবোর্ড।অভাবে তাড়নায় লেখাপড়ার করার সামর্থ্য ছিল না তাই লেখাপড়া করা হয় নি।

প্রযুক্তিগত ও আর্থিক সাহায্য পেলে এরকম আরো উন্নতমানের নতুন কিছু উদ্ভাবনের আশা আছে তার যার মাধ্যমে নতুন কিছু সৃষ্টিতে তথা দেশের মঙ্গলে অবদান রাখতে  পারবেন বলে এমনটাই জানান সোহেল রানা।

বিশ্বের সবচেয়ে শক্তিশালী দুইটি বোমা MOAB এবং FOAB

সোহেল রানার অপরিবর্তিত ভাষ্য :  আমিতো প্রথত্তেই চাইছিলাম এইটা একটা হেলিকপটারই বানামু । কিন্তু পরে আরেকটাই নিছি যে একটা সি-প্যানেলেই করমু। সরকার যদি সাহায্য করিই আমেরই তাইলেতো একটা স্পিড বানামু যেইডা স্পিডবোর্ডের তই যে গতি আছে তার চেয়ে বেশি ওইবে কম ওইবে না ।সোহেল রানার মাতার অপরিবর্তিত ভাষ্য : যদি আমরাও ওকে লিখাপড়া করাইতে পাড়তাম ততইলে এইডার চেয়ে আরো ভালা কিছুই করত ও আরো উন্নতিত করত তাই না।

সোহেল রানা মোটর স্পিডবোর্ড  এরই মধ্যে অনেক সুনাম কুরিয়েছে। তাকে এরকম উদ্ভাবনি কাজে সহয়তার আশ্বাস দিলেন বরগুনা জেলা প্রশাসক ড. মহা. বশিরুল আলম । তিনি বলেন আমি এই বিষয়টি অবশ্যই যাতে সরকারি সহযোগিতা দেওয়া হয় এব্যাপারে আমি যোগাযোগ ও প্রযুক্তি মন্ত্রালয়ে যোগাযোগ করে তাকে কিভাবে সহযোগতি করা যায় তার ব্যাপরে সহযোগতি করব।

মাত্র ৬০ হাজার টাকা ব্যয়ে তিনজন যাত্রীবাহী মোটরসাইকেল স্পিডবোর্ড তৈরি করেছেন সোহেল রানা। তবে ২ লক্ষ টাকা ব্যয় করে একটি মোটর স্পির্ডবোর্ড তৈরি করা হলে কমপক্ষে ১০ জন যাত্রী বহনে সক্ষম করা যাবে।

অাপনার মতামত জানাতে চাইলে অবশ্যই কমেন্ট করুন । কেননা অাপনাদের মতামতের উপর নির্ভর করে পরবর্তী পোষ্ট টপিকগুলো নিবার্চন করা হয়।

IT CARE WORLD এর সাথে যুক্ত হতে পারেন আপনিও অার সাথে থাকছে দারুন কিছু অফার বিস্তারিত জানতে Click করুন।

কোনো মন্তব্য নেই

আপনার মন্তব্য পেশ করুন