BLOG SIDE এ যেভাবে ADD প্রদর্শন করবেন দেখে নিন

BLOG SIDE এ যেভাবে ADD প্রদর্শন করবেন দেখে নিন

0

গুগোলকে ধন্যবাদ ফ্রীতে ওয়েবসাইট তৈরির সুবিধা দেয়ার জন্য। অনেক ভাল মানের ওয়েবসাইট ব্লগস্পটে তৈরি করা যায়। টেমপ্লেট এবং লেয়াউট সম্পর্কে আপনাদের ধারণা আছে ধরে নিয়ে এই বিষয়ে লিখছি। এই টিউনের প্রতি তাদেরই আগ্রহ থাকবে যাদের ব্লগস্পটে ব্লগ আছে এবং সেখানে অনেকগুলো প্রবন্ধ আছে।

ধারাবাহিক বর্ণনা

প্রথমে ওয়েবসাইটের সেটিং এ যান এবং সেখান থেকে লেয়াউটে যান, এবারে আপনার ওয়েবসাইটের ছাচটা(কোথায় কি আছে, কাঠামো) দেখতে পাচ্ছেন। এবার এখান থেকে আপনার ওয়েবসাইটের যেখানে এড দেখাতে চান, সেখানে যান এবং “Add Gadget” লেখার উপর ক্লিক করুন। নতুন একটি ট্যাবে Gadget এর অপশনগুলো দেখতে পাবেন। এবারে দেখুন HTML/Javascript নামে একটি অপশন আছে। এটিই আপনার কাংখিত অপশন, এটা সিলেক্ট করুন। সিলেক্ট করলে এবারে একটি খালি ঘর দেখতে পাবেন যেখানে লেখার অপশন রয়েছে। এখানে আপনি HTML বা, Javascript কোড ব্যবহার করে যেকোন কিছু লিখতে পারেন। এডের যে কোড Admedia(যারা বিজ্ঞাপন প্রকাশক এবং বিজ্ঞাপনদাতাদের মাঝে মধ্যস্থতা করে) থেকে পেয়েছেন সেটা ওইখানে পেস্ট করে দিন। এবারে সেভ করুন নতুন ট্যাবটি বন্ধ হয়ে যাবে আর লেয়াউটে(Layout) এ নতুন একটি Gadget যুক্ত হবে। এখন ওয়েবসাইট ভিজিট করে দেখুন এড দেখাচ্ছে।

নিজে এড তৈরি করতেও পারেন

বিভিন্ন সাইটে রেফারেলের সুবিধা দেয়া হয়, তো আপনি যদি রেফারেল থেকে আয়ের চিন্তাভাবনা করেন তাহলে রেফারেল লিংক এর সাথে লেখা বা, ছবি যোগ করে এড দিতে পারেন। যেসব সাইট বেশ জনপ্রিয় অর্থাৎ, প্রতিদিন ১০০০ এর বেশী ভিজিটর আছে সেগুলো থেকে মোটামুটি অংকের আয় করতে পারবেন। যেসব সাইট খুব একটা জনপ্রিয় না, সেগুলোতে এড দিয়ে কোন লাভ নেই। প্রাথমিক পর্যায়ে রেফারেল লিংকগুলো দিয়ে শুরু করুন।

কিসের এড বাংলা সাইটে দেখান উচিত সেটা নিয়ে পরের টিউনগুলোতে আলোচনা করা হবে। আশা করি উপকৃত হবেন।

SHARE

NO COMMENTS

LEAVE A REPLY