Adsense নিয়ে কিছু না জানা প্রশ্নের উত্তর

Adsense নিয়ে কিছু না জানা প্রশ্নের উত্তর

0

#প্রশ্ন ১। হঠাত মনিটাইজেশন নট ইলিজিবল দেখানোর কারন কি ?
#উত্তর ঃ আপনার ভিডিও যে বিষয়ের উপর নির্মিত ওই একই বিষয়ে টাইটেল, ডেস্ক্রিপশন ও ট্যাগ ব্যবহার না করার জন্য এমন হয়ে থাকে । আবার অনেক সময় কপিরাইট এর জন্য ও এমন সমস্যা হয়ে থাকে ।

#প্রশ্ন ২। কয়টা ইউটিউব চ্যানেল ডিসেবল করলে এডসেন্স এর সমস্যা হবে ?
#উত্তর ঃ এডসেন্স ডাইরেক্ট ইউটিউব চ্যানেল ডিসেবল এর জন্য ডিসেবল হয় না
শুধু মাত্র মাল্টি ক্লিক আর ইউটিউব এর ৭ টি কমিউনিটি গাইড লাইন অমান্য করে কাজ করলে করে থাকে । এই ক্ষেত্রে প্রধান চ্যানেল অনেক ক্ষেত্রেই প্রভাব ফেলে তাই যে চ্যানেল দিয়ে অ্যাডসেন্স অ্যাপ্রুভ করা ওই চ্যানেলে কোন ভুল না করাই ভাল ।

#প্রশ্ন ৩। মাল্টি ক্লিক কি ?
#উত্তর ঃ যদি একই আইপি থেকে একই অ্যাডসেন্স এ দেয়া একই কোম্পানির অ্যাড এ বেশি বেশি ক্লিক পড়ে সেটাই গুগোল মাল্টি ক্লিক হিসেবে বিবেচনা করে থাকে ।

#প্রশ্ন ৪। যদি কোন চ্যানেল সাসপেন্ড হয় তাইলে ওই চ্যানেল দিয়ে ইনকাম করা টাকা কি পাব ?
#উত্তর ঃ এ ক্ষেত্রে কয়েকটা বিষয় বিবেচনা করে গুগোল । ক) যদি আপনার হোম পেজ এ টাকা চলে যায় তাহলে আপনি অবশ্যই পেমেন্ট পাবেন । খ) যদি আপনার সাসপেন্ড হওয়া চ্যানেল টি মেইন চ্যানেল হয় এবং হোম পেজ এ টাকা না আসে তাহলে গুগোল ওইটা কেটে নেবে তার মানে আপনার হোম পেজ এ টাকা আসবেনা আর আপনি পেমেন্ট ও পাবেন না । গ) যদি আপনার চ্যানেল টি মেইন চ্যানেল না হয় আর যদি টাকা হোম পেজ এ নাও আসে তাইলে আপনি অবশ্যই পেমেন্ট পাবেন ।

আজ এই পর্যন্তই পরবর্তীতে আবার হাজির হব ভাল কোন পোষ্ট নিয়ে ভাল থাকবেন সবাই ।

সকল প্রশ্ন আর উত্তর গুলো আমার বাস্তব অভিজ্ঞতা থেকে দেয়া । আশা করি আপনাদের উপকারে আসবে । যদি আমার টিপস গুলো আপনাদের কাজে আসে তাহলে অবশ্যই আমার জন্য দোয়া করবেন । আপনাদের কাছে আমার এত টুকুই চাওয়া ।

SHARE

NO COMMENTS

LEAVE A REPLY