গ্রাফিক ডিজাইন শিখুন সম্পূর্ণ ফ্রী :: Color Apply, Selection Basic, Layer...

গ্রাফিক ডিজাইন শিখুন সম্পূর্ণ ফ্রী [পর্ব-০২] :: Color Apply, Selection Basic, Layer Basic, Undo & Redo, Document save

0

আসসালামু আলাইকুম,

সবাই কেমন আছেন? আশাকরি আল্লাহ্‌র রহমতে সবাই ভালো আছেন।  আমিও বেশ ভালো আছি।  বাংলাদেশে অনেক শিক্ষিত বেকার আছে তাদের কথা চিন্তা করে আমি এই উদ্যোগ নিলাম।  আজকের যুগে কম্পিউটার এবং ইন্টারনেট থাকলেই আপনি ঘরে বসে ইনকাম করতে পারবেন।  কিন্তু তার জন্য দরকার কোন একটি বিষয়ে অভিজ্ঞ হওয়া।  গ্রাফিক ডিজাইন অনলাইন এবং অফলাইনে দুই ক্ষেত্রেই অনেক দাম।  আপনি ভাল ডিজাইন জানলে বাংলাদেশের বড় বড় কম্পানি গুলোতে মাসিক বেতনভুক্ত চাকরি করতে পারবেন অথবা, অনলাইনে ঘরে বসে অনেক টাকা ইনকাম করতে পারবেন।

আমি এখানে বলব না যে অনলাইনে কত টাকা প্রতি মাসে ইনকাম করা যায়।  কারন আপনি যেমন ভাল কাজ পারবেন অথবা যত সময় ধরে কাজ করবেন তার উপর নির্ভর করে আপনার ইনকাম হবে।  আমার এই মেগা সিরিজে সবাই যদি ১ম থেকে শেষ পর্যন্ত আমার সাথে থাকেন তাহলে আমি কথা দিতে পারি প্রতি মাসে ২০ হাজার টাকা থেকে ১ লক্ষ টাকা ইনকাম করানোর দায়িত্ব আমার।  তবে সময় দিতে হবে।  কাজ করতে হবে।  অনলাইন থেকে আপনাকে বায়ার এমনি এমনি টাকা দিবে না।  কাজের বিনিময়ে আপনাকে বায়ার টাকা দিবে।

তাই ভাল করে গ্রাফিক ডিজাইন শিখলে কাজের অভাব হবে না।  আমি শুধু গ্রাফিক ডিজাইন শিখাব না।  কিভাবে আপনি অনলাইনে কাজ করবেন।  কিভাবে অনলাইনে কাজ পাবেন।  সব কিছু আমি আপনাদেরকে শেখাব।  তাই চিন্তার কোন কারন নেই।  আপনার কাছে যদি Adobe photoshop, Illustrator, Indesign, Flash এর cs6 ভার্সন না থাকে তাহলে নিচে দেয়া গ্রুপের লিঙ্ক প্রবেশ করুন।  তারপর দেখুন গ্রুপের Description এ cs6 এবং cc ভার্সন দেয়া আছে।

আমাদের কোর্সে যা যা থাকছে।  

  • Adobe Photoshop cs6
  • Adobe Illustrator cs6
  • Adobe Indesign cs6
  • Adobe Flash cs6

যে সকল অনলাইন মার্কেটপ্লেসে আপনাকে কাজ শেখানো হবে।

ক্লাস- ০২

Class Outline:

1. Color Apply
2. Selection Basic.
3. Layer Basic.
4. Undo & Redo.
5. Document save

এই টিউটোরিয়াল দেখতে

কারও কোথায় বুঝতে সমস্যা হলে টিউমেন্ট করে জানাতে পারেন।

আপনার ডিজাইনের দক্ষতা বাড়ানোর জন্য নিচের ফেসবুক গ্রুপে এক্ষনি জইন করুন।  এবং আপনার সমস্যা নিয়ে টিউন করুন।  আমি চেষ্টা করব আপনাদের সমস্যা সমাধানের জন্য।

সৌজন্যে ঃ Mamunur Rashid

আমার সাথে যোগাযোগ করতে নিচের লিঙ্কে ক্লিক করুন।

Personal Facebook

Facebook Fan page

Facebook Group

Skype: mamunur.rashid102

NO COMMENTS

LEAVE A REPLY