প্রোটাইপারস বা রি-ক্যাপচা করে ইনকাম করুন প্রতি মাসে ৩০০-৫০০ ডলার

প্রোটাইপারস বা রি-ক্যাপচা করে ইনকাম করুন প্রতি মাসে ৩০০-৫০০ ডলার

0

কেন এই লেখা?

অনলাইনে আমি যে কয়টি নির্ভরযোগ্য ক্যাপচা ডাটা এন্ট্রির ওয়েবসাইট পেয়েছি তাদের মধ্যে প্রোটাইপারস আমার কাছে সেরা মনে হয়েছে। তাই জন্যই এটা নিয়ে লিখতে বসলাম।

ক্যাপচা এন্ট্রি কী?

এটা খুবই সিম্পল একটা কাজ। বিভিন্ন ওয়েবসাইটে লগিন করতে গেলে দেখবেন একটা কোড আসে যেটা পাশে বা উপরের বক্সে টাইপ করে লগিন বা রেজিস্ট্রার করতে হয়। সেইটাকে বলে ক্যাপচা। এখানে আপনি যখন কাজ শুরু করবেন তখন আপনাকে এই ধরণের কাজ করতে হবে। একটা একটা করে ক্যাপচা আসবে আর আমি দেখে দেখে শুধু টাইপ করবেন আর এন্টার চাপবেন।

প্রোটাইপারস কি?

প্রোটাইপারস হচ্ছে ক্যাপচা এন্ট্রি কাজের ক্ষেত্র। এখানে রেজিস্ট্রার করে আপনি ক্যাপচা ডাটা এন্ট্রির কাজ করতে পারবেন। এদের ইন্টারফেস খুবই সুন্দর এবং সহজ। এখানে সাইনআপ করতে কোনো টাকা/পয়সা লাগে না। সম্পূর্ণ ফ্রি প্রোটাইপারস রেজিস্ট্রেশন।

>> প্রোটাইপারস ফ্রি রেজিস্ট্রেশন করতে এখানে ক্লিক করুন।
রেজিস্ট্রেশন করার সময় আপনাকে পেমেন্ট মেথড সিলেক্ট করে দিতে হবে। এটা পরে আর চেঞ্জ করা যায় না। সুতরাং ভাবনা-চিন্তা করে এটা সিলেক্ট করবেন।

কীভাবে প্রোটাইপারসে কাজ করবো?

খুবই সহজ। রেজিস্ট্রেশন কমপ্লিট হয়ে গেলে লগিন করুন। তারপর “Start Working” বাটনে ক্লিক করলে নতুন একটি পেজ ওপেন হবে। নিচের স্ক্রিনশটটি দেখুন। দেখলেই বুঝতে পারবেন। ইমেজ লেখার পাশের ইমেজটি নিচের টেক্সট বক্সে দেবেন এবং এন্টার চাপবেন। প্রতিটি ক্যাপচা এন্ট্রি করার জন্য ১৫ সেকেন্ড সময় পাবেন। তবে সাধারণত ৩-৫ সেকেন্ডেই হয়ে যায়। আপনি যদি আরও দ্রুত কাজ করতে চান তাহলেও এখানে ব্যবস্থা আছে। ওদের হাইস্পিড ওয়ার্ক বেটা সংস্করণ-এ ক্লিক করলে আরও দ্রুত ক্যাপচা পাবেন যদি আপনার নেট স্পীড ভালো হয়ে থাকে।

 প্রোটাইপারস পেমেন্ট কীভাবে পাবো?

প্রোটা্পারস ৫ ধরণের পেমেন্ট মেথড সাপোর্ট করে। এতো বেশি পরিমাণ পেমেন্ট মেথড আর কোনো ক্যাপচা ডাটা এন্ট্রি সাইটে আছে বলে আমার জানা নেই। অন্তত আমি যখন কাজ করতাম তখনতো ছিলোই না।
এগুলো হচ্ছে- পেপাল, ওয়েবমানি, ওয়েস্টার্ন ইউনিয়ন, পারফেক্ট মানি এবং পেয়যা (এলার্টপে)। প্রতিটি পেমেন্ট মেথড নিয়ে ভবিষ্যতে বিস্তারিত লেখার ইচ্ছে আছে।
যাইহোক, আপনি এই ৫টা পেমেন্ট মেথডের যেকোনো একটা ব্যবহার করতে পারেন। এর মাধ্যমে প্রতি সপ্তাহেই টাকা উইথড্র করতে পারেন। মিনিমাম পেআউট মাত্র ১ ডলার।

প্রোটাইপারস-এর সুবিধা

ক্যাপচা ডাটা এন্ট্রির সবচেয়ে বড় সমস্যা হলো এখানে খুব ধীর গতিতে ক্যাপচা আসে। ফলে এক হাজার এন্ট্রি করতে অনেক সময় লেগে যায়। কিন্তু প্রোটাইপারসে এই সমস্যা একেবারেই নেই। আপনি যতো দ্রুত কাজ করতে পারবেন ততো দ্রুত ক্যাপচা পেয়ে যাবেন। এটা অনেক বড় একটা সুবিধা বলেই আমার কাছে মনে হয়। এছাড়াও এখানে কাজ করতে পারেন নিশ্চিন্তে। পেমেন্ট মিস হওয়ার কোনোই সম্ভবনা নেই।

SHARE

NO COMMENTS

LEAVE A REPLY