IPHONE 7 এর সাথে অাছে ৩ জিবি RAM

IPHONE 7 এর সাথে অাছে ৩ জিবি RAM

0

আইফোন ৭ প্লাসে ৩জিবি র‌্যাম থাকবে। বেঞ্চমার্কিং ওয়েবসাইট গিকবেঞ্চ এবং চীনা সার্টিফিকেশন পোর্টাল নতুন উন্মোচিত হওয়া আইফোন ৭ প্লাসে এরকম র‌্যাম থাকবে বলে দাবী করেছে। প্রতিবেদন অনুসারে, ৫.৫ ইঞ্চি ডিসপ্লেযুক্ত আইফোন ৭ প্লাসে ৩জিবি র‌্যাম আছে।

iphone-7

আইফোনের মার্কেটিংয়ের ক্ষেত্রে ভিন্ন ধরণের পদ্ধতি গ্রহণ করে থাকে অ্যাপল। তার ভিতরে অন্যতম একটি হলো ফোনের র‌্যাম কত তা না জানানো। সেটি এ সপ্তাহে উন্মোচিত হওয়া আইফোন ৭ এবং ৭ প্লাসের ক্ষেত্রেও সমানভাবে প্রযোজ্য হয়েছে।
আইফোন ৭ এবং ৭ প্লাসে আছে নতুন কোয়াড-কোর অ্যাপল এ১০ ফিউশন প্রসেসর। এতে দুটি হাই-পারফরম্যান্স এবং দুটি হাই-এফিশিয়েন্সি কোর আছে। তাছাড়া ফোনটিতে হেক্সা-কোর জিপিইউ বিদ্যমান। উভয় ভ্যারিয়েন্টটি ২০১৬ সালের ৭ অক্টোবর থেকে ভারতে কিনতে পাওয়া যাবে। ভারতে ফোনগুলো ৬০ হাজার রূপী থেকে বিক্রি শুরু হবে বলে জানিয়েছে সংবাদমাধ্যম টাইমস অব ইন্ডিয়া।
আইফোন ৭ এবং ৭ প্লাস সিলভার, গোল্ড, রোজ গোল্প এবং ব্লাক রঙে বাজারে আসবে। ফোনগুলো ৩২জিবি, ১২৮জিবি এবং ২৫৬জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টে পাওয়া যাবে। তবে জেট ব্লাক নামের বিশেষ ভ্যারিয়েন্টটি ১২৮জিবি এবং ২৫৬জিবি ভ্যারিয়েন্টে বাজারে আসবে। লাইটনিং কানেক্টর ব্যবহারকারী ইয়ারপড এবং ৩.৫ মিলিমিটার অ্যাডাপটরও নতুন ফোনগুলোর সাথে থাকবে। এগুলো যথাক্রমে ২,৫০০ এবং ৯০০ রূপীতে পাওয়া যাবে বলে জানিয়েছে ভারতীয় সংবাদমাধ্যমটি।তাছাড়া অ্যাপল ৭ সেপ্টেম্বরের ইভেন্টে নতুন তারবিহীন এয়ারপডও উন্মোচন করেছে। এয়ারপডগুলো ১৫,৪০০ রূপী বলে জানিয়েছে টাইমস অব ইন্ডিয়া। এয়ারপডগুলোতে চার্জিং-কাম-স্টোরেজ কেস থাকবে।

SHARE

NO COMMENTS

LEAVE A REPLY