বিমানে এবার SAMSUNG NOTE 2 এ লাগল অাগুন

বিমানে এবার SAMSUNG NOTE 2 এ লাগল অাগুন

0

ভারতীয় যাত্রীবাহী এক প্লেনের একজন কেবিন ক্রু অগ্নিনির্বাপক যন্ত্র ব্যবহার করে ওই স্যামসাং ফোন থেকে নির্গত ধোঁয়া থামান বলে জানিয়েছে বিবিসি।

গ্যালাক্সি নোট ২ হ্যান্ডসেটটি থেকে স্ফুলিঙ্গ ও ধোঁয়া বের হয় বলে জানিয়েছে ভারতীয় এয়ারলাইন ইন্ডিগো।

samsung-note-2-plan

ইন্ডিগো জানায়, ওই কেবিন ক্রু দ্রুত আগুন নিভিয়ে ফেলার পরে প্লেনটি সুরক্ষিত অবস্থায় চেন্নাইতে অবতরণ করতে সফল হয়। সিঙ্গাপুর থেকে চেন্নাই এর উদ্দেশ্যে রওনা দেওয়া ৬ই-০৫৪ নামের ফ্লাইটটিতে ঘটা এই দুর্ঘটনায় কেউ আহত হননি।

প্লেনটিতে যাত্রীরা হঠাৎ প্লেনকর্মীদের জানান যে, উপরের লাগেজ রাখার স্থানের একটি লাগেজ থেকে ধোঁয়া বের হচ্ছে। ব্যাগটি খোলার পর দেখা যায়, ওই ধোঁয়া স্যামসাংয়ের ফোন থেকে নির্গত হচ্ছে।

অগ্নিনির্বাপক যন্ত্রের মাধ্যমে আগুন নেভানোর পর প্লেনটি অবতরণের আগ পর্যন্ত ফোনটিকে প্লেনের টয়লেটে পানি ভর্তি একটি গামলায় রাখা হয়।

“প্লেনটি স্বাভাবিকভাবে চেন্নাই এয়ারপোর্টে অবতরণ করে এবং যাত্রীরা স্বাভাবিক প্রক্রিয়ায় বিমান ত্যাগ করেন”- রয়টার্স-কে বলে ইন্ডিগো।

এক বিবৃতিতে স্যামসাং বলে, “আমাদের একটি ডিভাইস জড়িত এমন এক ঘটনা সম্পর্কে আমরা জেনেছি। স্যামসাংয়ের জন্য গ্রাহকদের সুরক্ষাই প্রধান অগ্রাধিকার। আরও তথ্য সংগ্রহ এবং খবরাখবর রাখার জন্য আমরা উপযুক্ত কর্তৃপক্ষের সঙ্গে যোগাযোগ করছি।”

সেপ্টেম্বরের শুরুতে বিস্ফোরণ আর অগ্নিঝুঁকির কারণে স্যামসাং তাদের বিক্রিত গ্যালাক্সি নোট ৭ সারাবিশ্বের বাজার থেকে ফেরত নিয়ে নেয়।

গ্যালাক্সি নোট ২-এর এই ধরনের সমস্যার ঘটনা এর আগে কখনও জানা যায়নি বলে জানিয়েছে বিবিসি।

SHARE

NO COMMENTS

LEAVE A REPLY